আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

জাতীয় শোক দিবসে মোরেলগঞ্জে বিভিন্ন কর্মসূচী পালন

মোরেলগঞ্জ প্রতিনিধি: মোঃ এখলাস শেখঃ
স্বাধীনতার  স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে মোরেলগঞ্জে ব্যাপক কর্মসূচী পালিত হয়েছে।
 উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে পালিত দিনভর কর্মসূচীর মধ্যে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কালো ব্যাচ ধারণ, সংগীত,আবৃত্তি ও ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগীতা, আলোচনা সভা ও ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থণা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহ্—ই—আলম বাচ্চু, উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম প্রমুখ। এছাড়া এতিমখানাগুলোতো উন্নত খাবার পরিবেশন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম উপজেলার ভাইজোড়ার আবুবকর খান একাডেমী এতিমখানা সহ কয়েকটি এতিমখানা পরিদর্শন করেন এবং তাদের খোঁজ—খবর নেন।
 এদিকে দিবসটি  উপলক্ষে মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। পৌরপার্কে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী সদস্য ও স্থানীয় সংসদ সদস্য এড. আমিরুল আলম মিলন। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম এমদাদুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শাহ—ই—আলম বাচ্চু, পৌর আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র এসএম মনিরুল হক তালুকদার, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, জেলা পরিষদ সদস্য আফরোজা আক্তার লীনা, ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ আহবায়ক মোজাম্মেল হক মোজাম, যুগ্ম আহবায়ক এড.তাজিনুর রহমান পলাশ, পৌর যুবলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপু, যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম , উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ মহিদুজ্জামান মহিদ এবং সাধারণ সম্পাদক নুরুন্নবী পরাগ সহ বিভিন্ন অঙ্গ ও সংগঠনের নেতৃবৃন্দ। সভা শেষে দোয়া অনুষ্ঠিত হয় এবং গণভোজের আয়োজন করা হয়।  এছাড়া সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজ সহ প্রায় সব শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচী পালন করে। দিবসটি উপলক্ষে পল্লী বিদ্যুৎ মোরেলগঞ্জ জোনাল অফিসের সহযোগিতায় আসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।
 এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে পৌর ছাত্রলীগ নেতা সালমান খানের সহযোগিতায় শনিবার (১৪ আগস্ট) এসিলাহা স্কুল প্রাঙ্গনে অসহায় ৪৫০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। এসময় সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয় ও পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম মনিরুল হক তালুকদার।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ